ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বাসায় ফিরলেন খালেদা জিয়া 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ মে ২০২৪, ২২:২০

বাসায় ফিরলেন খালেদা জিয়া 
এভারকেয়ার হাসপাতালে একদিন ভর্তি থাকার পর গুলশানের বাসভবন ফিরোজায় ফিরলেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ছবি: প্রতিনিধি

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে একদিন ভর্তি থাকার পর গুলশানের বাসভবন ফিরোজায় ফিরলেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে তিনি বাসায় পৌঁছান। এর আগে রাত ৮টা ২২ মিনিটে তিনি হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওনা হন।

গতকাল সন্ধ্যায় মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তক্রমে শারীরিক কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসাপাতালে যান খালেদা জিয়া। পরে তাকে ভর্তি করা হয়।

এর আগে ৩১ মার্চ খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) রেখে তাকে চিকিৎসা দেয়া হয়। ওই দফায় তিনদিন হাসপাতাল থাকার পর গুলাশানের বাসায় ফেরেন তিনি।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিজের বাসায় থেকে চিকিৎসা নেয়া এবং দেশের বাইরে না যাওয়ার শর্তে ২০২০ সালের মার্চে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয়া হয়।

৭৯ বয়সী এই রাজনীতিবিদ লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হৃদরোগ, কিডনি ও ফুসফুস জটিলতাসহ নানা রোগে ভুগছেন। গত কয়েক বছর ধরে বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে তার চিকিৎসা চলছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত